একটু অপেক্ষা...
FB_IMG_1490293862456

কাদের জন্যে এই নিষেধাজ্ঞা ? কোন সময়ের জন্যে এই নিষেধাজ্ঞা?

বোনদের জন্য। যখন তারা সুঘ্রাণ ব্যবহার করে ‘বাইরে বের হতে চান ‘ , সেই সময়ের জন্য।
.
রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, ” যে নারী সুগন্ধি ব্যবহার করে বাইরে বের হল, অতঃপর লোকদের পাশ দিয়ে অতিক্রম করল যে, তারা যেন সুঘ্রাণ পায়, সে ব্যভিচারিনী ” । (মুসনাদে আহমাদ ৪/৪১৪; মুসতাদরাকে হাকেম ২/৩৯৬; সুনানে আবূ দাঊদ ৪১৭৫)
.
পেইজের ইনবক্সের জমে থাকা ৩০০+ ম্যাসেজের বেশিরভাগ ই বোনদের, ‘ ভাই বাইরে যাওয়ার সময় কোন পারফিউমটা ইউজ করলে ভালো হয় ‘ টেমপ্লেটের সেই ম্যাসেজগুলো হয়তো কখনোই রিপ্লাই এর মুখ দেখবে না । দোহাই লাগে, বাড়ির বাইরে বেড়ুনোর আগে কক্ষনো, কক্ষনো পারফিউম ব্যবহার করে বের হবেন না। রাসূল (সা) এর স্পষ্ট নিষেধ রয়েছে, এর অমান্য করে কোনো বোন ব্যাভিচারিণী আখ্যায়িত হন, সেটা কখনোই কাম্য নয় ।
.
তাহলে পারফিউমেন্সে ‘ বোনদের পছন্দ’ ঘরানায় পিংক লাকোস্টে / ক্যারোলিন উইমেন / কুল ওয়াটার / নিভিয়া কেনো রাখা হয়েছে ? কিংবা কেনো বলা হয় সিসিলিয়ান সিকে১ রেড পুরুষ-মহিলা উভয়েই ব্যবহার করতে পারবেন???
হালকা ঘ্রাণের এই সুবাসগুলো বাসার অভ্যন্তরে মাহরামদের সামনে ব্যবহার করতে পারবেন ইনশাআল্লাহ, কিংবা স্বামীর সামনে [ দ্বিতীয়টি মুস্তাহাব-ও বটে! ] । নয়তো ভ্যানিটি ব্যাগটায় বোতলটা রেখে দিবেন, মাঝে মাঝে বোতলের ক্যাপ খুলে তরল স্বর্ণগুলো নাক দিয়ে টেনে নিবেন মনের একদম গহিনে….

**** ডিসক্লেইমার : শ্যানেল নাম্বার ৫ ব্লু লেডি — এই দুটা ঘ্রাণের ব্যাপারে বলি। যদিও এলকোহলিক পারফিউমের ক্ষেত্রে এরা বহুল প্রচারিত দুইটা ‘ফিমেইল’ ঘ্রাণ, কিন্তু নন-এলকোহলিক পারফিউমের ক্ষেত্রে ( মানে পারফিউমেন্স যেটা সেল করে) এদের ঘ্রাণ খুব বেশি ডেন্স এবং ছড়ানো ঘরানার, তাই ঘরে ইউজের জন্যেও বোনদেরকে এগুলো ‘নট রিকমেন্ডেড’ [ দেখা গেলো পারফিউমটা লাগানোর ছয়ঘন্টা পরে বাইরে বের হতে হলো আপনাকে কোন একটা আর্জেন্ট কাজে, ঘ্রাণ ঠিক ই রয়ে গেলো আপনার সাথে 🙁 ] ।
ভাইএরা দেদারসে এই দুইটা ঘ্রাণ কিনে কাপাচ্ছেন কর্মস্থল 😀

Leave a Reply